• ১৭ মে ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

‘ফরিদপুরে বার্ন ইউনিট স্থাপন করা হবে শিগগিরই’

প্রকাশিত: ০০:৫৮, ২ মে ২০২৪

‘ফরিদপুরে বার্ন ইউনিট স্থাপন করা হবে শিগগিরই’

‘ফরিদপুরে বার্ন ইউনিট স্থাপন করা হবে শিগগিরই’

শিগগিরই বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট স্থাপনসহ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালকে আরও আধুনিকায়ন করার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। 


গতকাল  বুধবার (১ মে) দুপুরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অডিটোরিয়ামে স্বাধীনতা চিকিৎসক পরিষদ ফরিদপুর, রাজবাড়ী ও শরিয়তপুর জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, নানা ব্যস্ততার কারণে অনেক সময় নিয়মিত ভাবে সম্মেলন করা কঠিন হয়ে পড়ে। তবে দেরিতে হলেও সম্মেলনের মাধ্যমে ফরিদপুর, রাজবাড়ী ও শরীয়তপুর জেলা শাখার স্বাধীনতা চিকিৎসা পরিষদের নতুন কমিটি গঠনের প্রক্রিয়াকে তিনি সাধুবাদ জানাই।


মন্ত্রী আরও বলেন, একজন ছাত্রের এমবিবিএস পাস করতে পাঁচ থেকে ছয় বছর সময় লেগে যায়। এরপর ইন্টার্নশিপ সম্পন্ন করে বিসিএস পরীক্ষার দীর্ঘ প্রক্রিয়া শেষে চাকরি পেতে অনেক সময় চলে যায়। তাই ডাক্তারদের চাকরিতে নিয়োগের বিষয়ে অন্য কোনো উপায় বের করা যায় কি না তা ভাবা দরকার। 

আন্তরিকভাবে রোগীদের সেবা দেওয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, চিকিৎসা সেবায় যেন মানুষের আস্থার জায়গা তৈরি হয় সে বিষয়ে ডাক্তারদের সচেষ্ট থাকতে হবে।


দীর্ঘ ২২ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটুকে সভাপতি ও ডা. গণপতি বিশ্বাস শুভকে সম্পাদক করে ফরিদপুর স্বাচিপের কমিটি ঘোষণা করা হয়।

ফরিদপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ এ সময় উপস্থিত ছিলেন।