• ১৭ মে ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Shongbad Protikshon || সংবাদ প্রতিক্ষণ

নাটোরে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মামলায় গ্রেপ্তার ৪

প্রকাশিত: ০০:৩৫, ২ মে ২০২৪

নাটোরে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মামলায় গ্রেপ্তার ৪

নাটোরে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মামলায় গ্রেপ্তার ৪

নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনজুর রহমান মঞ্জু হত্যা মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১ মে) বিকেলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- লালপুর উপজেলার মো. সুমন (২৮), মো. লিটন (৪৪), মোহাম্মদ তমাল (২২) ও মোহাম্মদ রবিউল (৪৪)। 

লালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, এ ঘটনায় বুধবার দুপুরে নিহতের ভাই মাসুদ রানা বাদী হয়ে ১৬ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করেছে।


এর আগে গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে লালপুর উপজেলার গোপালপুর পৌরসভার আজিমপুর রেলস্টেশন এলাকার রবিউল ইসলামের কনফেকশনারি দোকানের সামনে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে মনজুর রহমান মঞ্জুকে। নিহত মনজুর রহমান মঞ্জু লালপুর উপজেলার বাহাদিপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে। তিনি গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।


অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীব ঢাকা পোস্টকে বলেন, আধিপত্য বিস্তার ও ব্যবসায়িক কারণে একটি মহলের সঙ্গে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল মঞ্জু্র। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করছি না।

মঞ্জুর ভাই মাসুদ রানা জানান, অন্তত ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত অস্ত্র নিয়ে এসে মঞ্জুর মাথায় ও পেটে গুলি করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে এবং ঘটনাস্থলেই তিনি মারা যান। জাহারুলের ছেলে জাহিদ, জাহারুলের ভাই রেজাউল এবং ভাতিজা আলামিন এবং তাদের আত্মীয়-স্বজনসহ ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। 

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর গোপালপুর পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহারুল ইসলামকে নর্থ বেঙ্গল চিনিকল গেটের সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। মঞ্জুর সেই হত্যা মামলার অন্যতম প্রধান আসামি।